বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বরিশাল শেবাচিম হাসপাতালে জেলা-উপজেলা থেকে সাধারণ রোগীদের আসতে নিষেধাজ্ঞা

বরিশাল শেবাচিম হাসপাতালে জেলা-উপজেলা থেকে সাধারণ রোগীদের আসতে নিষেধাজ্ঞা

বরিশাল প্রতিনিধি:
দিন দিন করোনা সংক্রমন বৃদ্ধি পাওয়ায় বরিশাল বিভাগের জেলা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সাধারণ রোগীদের শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে আসতে নিষেধাজ্ঞা জারি করেছে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর। বৃহস্পতিবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক বাসুদেব কুমার দাস।
তিনি জানান, করোনা সংক্রমন বরিশালজুড়ে দিন দিন বৃদ্ধি পেয়েই চলছে। যার মধ্যে বরিশাল নগরীতে আক্রান্তের সংখ্যা সব থেকে বেশি। সবদিক বিবেচনায় নিয়ে সাধারণ রোগী যারা রয়েছেন। যেমন সাধারণ জখমি, সর্দি বা কাশির রোগী, অর্থাৎ যেসব চিকিৎসা জেলা ও উপজেলা হাসপাতালে সম্ভব সেইসব রোগীদের বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আসতে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।
বাসুদেব কুমার দাস আরও বলেন, এমনিতেই শেবাচিম হাসপাতালের আন্ত:বিভাগের প্রতিদিন দেড় থেকে দুই হাজার রোগী ভর্তি থাকেন। এছাড়া বর্হিবিভাগে রোগী সংখ্যা তো এমনিতেই অনেক। এর মধ্যে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এই রোগীদের সংখ্যা আরও বৃদ্ধি পাওয়ায় চিকিৎসকদের হিমশিম খেতে হয়। যেসব রোগীদের চিকিৎসা জেলা বা উপজেলা হাসপাতালে সম্ভব তারাও ভীর করছেন এই হাসপাতালে। তাই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।
ইতিমধ্যে বিভাগের সকল জেলা সিভিল সার্জন, সকল জেলা ও উপজেলা হাসপাতাল এবং উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের কাছে চিঠি প্রেরণ করা হয়েছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech